ISSB DP VIVA: What question will be asked in DP VIVA? | DP VIVA কি? কি জিজ্ঞাশা করা হয় ডিপি ভাইবা তে?

ISSB- DP VIVA

3rd Day Activity of ISSB:

বাংলাদেশের ইন্টার সার্ভিসেস সিলেকশন বোর্ড (আইএসএসবি) সংশ্লিষ্ট বিষয়ে, "DP VIVA" হলো "Deputy President VIVA"। এই অংশটি বাংলাদেশের সশস্ত্র বাহিনীতে অফিসার পদের জন্য প্রার্থীদের নির্বাচনে আইএসএসবি তে মূল্যায়ন প্রক্রিয়ার অংশ।



DP VIVA তে, প্রার্থীদের সাধারণত One-on-One interview করতে হয়, আইএসএসবি বোর্ডের Deputy President এতি পরিচালনা করে থাকেন। এই Interview এর উদ্দেশ্য হলো প্রার্থীদের ব্যক্তিত্ব, যোগাযোগ দক্ষতা, নেতৃত্ব সম্ভাবনা, নির্ধারণের ক্ষমতা, এবং সশস্ত্র বাহিনীতে অফিসার হিসেবে উপযোগীতা মূল্যায়ন করা। আরো বলা যেতে পারে যে, Deputy President আপনার পারিবারিক ব্যাকগ্রাউন্ড, আপনার শিক্ষাগত অর্জন, আপনার দক্ষতা এবং বিভিন্ন বিষয়ে জ্ঞান, আপনার শখ, বন্ধুবান্ধব, পরিবারের, আত্মীয়স্বজনদের, আপনার বিভিন্ন অর্জন, আপনার খুশির মুহূর্ত, ব্যথা, দুর্বলতা ইত্যাদি বিষয়ে জানতে পারে।

DP VIVA অফিসার পদের জন্য উপযোগী ব্যক্তিদের সনাক্ত করার সহায়ক একটি গুরুত্বপূর্ণ পর্ব হিসেবে গণ্য হয় বাংলাদেশের আইএসএসবি তে।

অনেকেই DP VIVA এর কারণে ISSB তে বাদ পরেছে, সেই জন্য যারা একবার আইএসএসবি দিয়েছে অথবা নতুন যারা আইএসএসবি দিতে ইচ্ছুক তারা তাদের ভুল গুলো  যেন খুঁজে পায় এবং কিভাবে সেগুলর সমাধান করবে, সেই সাজেশন দিতে  "Green Defence Academy" নামক একটি প্রতিষ্ঠান FREE DP VIVA এর Session এর আয়োজন করেছে।


যারা FREE DP VIVA দিতে ইচ্ছুক তারা Register করতে পারবেন এখানে। 

     Register Now!      



Post a Comment

0 Comments